• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

‘দেশের উন্নয়নের ক্ষেত্রে গত ১৪ বছরে ব্যাপক পরিবর্তন এসেছে’

প্রকাশিত: ২৭ ফেব্রুয়ারি ২০২৩  

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দেশের উন্নয়নের ক্ষেত্রে গত ১৪ বছরে ব্যাপক পরিবর্তন এসেছে। পরিবর্তনের এই ধারা বজায় রেখে দেশকে এগিয়ে নিতে হবে। ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে উন্নত ও সমৃদ্ধ দেশে পরিণত করা, দেশবাসীর জন্য উন্নত ও সুন্দর জীবন নিশ্চিত করাই সরকারের লক্ষ্য।

সোমবার প্রধানমন্ত্রীর কার্যালয়ের (পিএমও) শাপলা মিলনায়তনে বিসিএস ক্যাডারদের ৭৪তম বুনিয়াদি প্রশিক্ষণ কোর্সের সনদ বিতরণ ও সমাপনী অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, ২০৪১ সালের মধ্যে উন্নত, সমৃদ্ধ ও স্মার্ট বাংলাদেশ গড়তে নবীন বিসিএস ক্যাডাররা নিজেদের মেধা ও উদ্ভাবনী শক্তিকে আরো কার্যকরভাবে কাজে লাগাবেন। নতুন চিন্তাধারার প্রয়োগ ঘটিয়ে দেশকে এগিয়ে নিয়ে যাবেন।

নতুন বিসিএস ক্যাডারদের ২০৪১ সালের সৈনিক আখ্যায়িত করে তিনি বলেন, ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে স্মার্ট হিসেবে গড়ে তোলা হবে। আজকের অফিসাররাই হবেন আগামীর স্মার্ট বাংলাদেশের অগ্রজ সৈনিক। সরকারের প্রণীত ডেল্টা প্ল্যান-২১০০ বাস্তবায়নে আপনাদের কাজ করতে হবে। সরকার এরই মধ্যে এটি বাস্তবায়ন শুরু করেছে।

শেখ হাসিনা বলেন, নতুন বিসিএস ক্যাডারদের দেশ ও জনগণের কল্যাণ এবং রাষ্ট্র পরিচালনায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ অনুসরণ করতে হবে। বঙ্গবন্ধুর লক্ষ্য সামনে নিয়েই আওয়ামী লীগ দেশ পরিচালনা করছে। তিনি নিজেকে জনগণের সেবক মনে করতেন। আপনাদেরও জনগণের সেবক হিসেবে ভূমিকা রাখতে হবে।

সরকার প্রধান বলেন, আমরা জনগণের ভোটে নির্বাচিত, তাই জনকল্যাণে কাজ করছি। দুর্নীতির বিরুদ্ধে আমরা শুদ্ধাচার নীতি নিয়েছি। দেশের সমৃদ্ধি ও সুশাসনই আমাদের লক্ষ্য। সরকার ভূমিহীন ও গৃহহীনদের ঘর দেওয়ার জন্য আশ্রয়ণ প্রকল্প বাস্তবায়ন করছে। দেশে একজনও গৃহহীন ও ভূমিহীন থাকবে না।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন, সিনিয়র সচিব মোহাম্মদ মেজবাহ উদ্দিন চৌধুরী, বাংলাদেশ লোক প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্রের (বিপিএটিসি) রেক্টর মো. আশরাফ উদ্দিন প্রমুখ।

– দৈনিক পঞ্চগড় নিউজ ডেস্ক –