• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

সর্বশেষ:
বাংলাদেশকে হুমকির মুখে ফেলেছে ক্রমবর্ধমান জলরাশি: গবেষণা উত্তরবঙ্গের মহাসড়কে চার লেন চালু, ঈদযাত্রা হবে স্বস্তির সব উন্নয়ন সহযোগীদের এক প্ল্যাটফর্মে আসা প্রয়োজন: পরিবেশমন্ত্রী বিডিএস ভূমি ব্যবস্থাপনায় বৈপ্লবিক পরিবর্তন আনবে: ভূমিমন্ত্রী বিএনপির নিগৃহীত নেতাকর্মীদের তালিকা দিতে হবে: ওবায়দুল কাদের

বিমানের টিকিটিং ব্যবস্থা ডিজিটাল রূপান্তর করবে ‘সেবার করপোরেশন’ 

প্রকাশিত: ১০ সেপ্টেম্বর ২০২১  

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের মোবাইল অ্যাপসহ অনলাইন প্ল্যাটফর্মে টিকিটিং সলিউশনের কাজ পেয়েছে ‘সেবার করপোরেশন’।

সফটওয়্যার ও প্রযুক্তি সরবরাহকারী এই প্রতিষ্ঠানের সঙ্গে কৌশলগত অংশীদারিত্বের চুক্তি করেছে বিমান। গতকাল বৃহস্পতিবার এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে সেবার করপোরেশন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, চুক্তির আওতায় সেবার সনিক ‘প্যাসেঞ্জার সার্ভিস সিস্টেম’-পিএসএস’র মাধ্যমে বিমানের টিকিটিং ব্যবস্থা ডিজিটাল রূপান্তর, রাজস্ব বৃদ্ধি এবং যাত্রীদের অভিজ্ঞতা উন্নত করতে কাজ করা হবে। সেবার কমার্শিয়াল প্ল্যাটফর্ম বিমানের রাজস্ব আয় বৃদ্ধিতেও সহায়তা করবে।

কৃত্রিম বুদ্ধিমত্তার প্রযুক্তির মাধ্যমে গ্রাহকের চাহিদা বিবেচনা করে বিমানের ফ্লাইট প্ল্যান তৈরিসহ বাণিজ্যিক কার্যক্রমও উন্নত করা হবে।

প্রতিষ্ঠানটির এশিয়া প্যাসিফিকের আঞ্চলিক মহাব্যবস্থাপক জানান, বর্তমানে কঠিন সময় পার করছে এয়ারলাইন্সগুলো। প্রযুক্তি কৌশল নিয়ে নতুন করে প্রতিযোগিতামূলক বাজারে শক্ত অবস্থানে আসা সম্ভব। বিমানের ডিজিটাল রূপান্তর যাত্রায় বিক্রয়, বিতরণ এবং পরিপূর্ণ সমাধানে ‘সাবের’ অংশীদার হয়েছে।

প্রসঙ্গত, আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানের মাধ্যমে ২০১৯ সালের ডিসেম্বর মাসে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের মোবাইল অ্যাপলিকেশন উদ্বোধন করেছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তবে গত ১০ আগস্ট থেকে অনলাইন প্ল্যাটফর্মে বন্ধ রয়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের টিকিট বিক্রি। এ জন্য অনলাইন প্ল্যাটফর্মে টিকিট বিক্রির ব্যবস্থাপনার দায়িত্বে থাকা ‘ট্রাভেল শপ লিমিটেডকে’ দুষছে বিমান কর্তৃপক্ষ।

– দৈনিক পঞ্চগড় নিউজ ডেস্ক –