• শনিবার   ২৮ জানুয়ারি ২০২৩ ||

  • মাঘ ১৪ ১৪২৯

  • || ০৫ রজব ১৪৪৪

সর্বশেষ:
বৃষ্টি নামলেই শীত, লঘুচাপের ইঙ্গিত দেশে নতুন সুপারফুড ‘সাউ কিনোয়া-১’ ‘আগামী নির্বাচন সুষ্ঠু করতে সরকার সব ধরনের প্রস্তুতি নিচ্ছে’ স্বল্প খরচে বিদ্যুৎ উৎপাদনের লক্ষ্য গ্রহণ করতে হবে জমি নিয়ে সংঘর্ষে দুই যুবক নিহত: ঘটনা জেরে ৩০ বাড়িতে আগুন

ফ্রিজের দুর্গন্ধ দূর করার উপায় খুঁজছেন? এই নিয়ম জেনে নিন

প্রকাশিত: ২০ অক্টোবর ২০২২  

ফ্রিজের দুর্গন্ধ দূর করার উপায় খুঁজছেন? এই নিয়ম জেনে নিন               
আধুনিক জীবনে ফ্রিজের গুরুত্ব নতুন করে বলার কিছু নেই। এটি ছাড়া সংসারের কাজ নির্বিঘ্নে করা সম্ভবই না। মাছ, মাংস, ডিম, দুধ, সবজি সব সংরক্ষণের জন্য ফ্রিজের বিকল্প আর কী হতে পারে? সব শ্রেণি-পেশার মানুষের সংসার অনুসঙ্গ এটি। কিন্তু ফ্রিজে অনেক সময় বিশ্রী দুর্গন্ধ তৈরি হয়। যেটা  সহজে দূর করা যায় না। এই সমস্যার ঝটপট ও কার্যকরী সমাধান জেনে নিন।

>> নিত্য প্রয়োজীনয় জিনিসের তালিকায় শুরুতেই থাকে লবণ। কারণ লবণ ছাড়া কোনো  রান্নাতেই স্বাদ পাওয়া যায় না। তবে এই লবণ কিন্তু ফ্রিজের দুর্গন্ধ কাটাতেও ম্যাজিকের মত কাজ করতে পারে। একটা পাত্রে বেশ কিছুটা পানি নিয়ে লবণ দিয়ে গরম করুন। তারপর সেই গরম লবণ পানিতে একটা কাপড় ডুবিয়ে ফ্রিজটা ভালো করে পরিষ্কার করুন। তাহলেই দেখবেন গন্ধ উধাও হয়ে যাবে।

>> বেকিং সোডা রান্নার কাজে কম বেশি সবার বাড়িতেই ব্যবহার হয়ে থাকে। তবেই এই বেকিং সোডার সঙ্গে সামান্য পানি মিশিয়ে যদি কাপড়ে করে নিয়ে ফ্রিজ পরিষ্কার করা হয় তাহলে নিমেষে যেমন পরিষ্কার হবে তেমনি দুর্গন্ধও দূর হয়ে যাবে।

>>দুপুরে ভাত খাওয়ার সময় পাতিলেবু অনেকেরই বেশ পছন্দের। তবে খাওয়া দাওয়া, রূপচৰ্চার পাশাপাশি ফ্রিজের গন্ধ দূর করতেও দারুন কাজ করে এটি। এর জন্য একটি পাতিলেবু অর্ধেক করে কেটে ফ্রিজের এক কোণায় রেখে দিলেই হবে। তবে লেবু শুকিয়ে গেলে ৩ দিন পর পর সেটাকে পাল্টে দিতে হবে।

>> কমলালেবুর খাওয়ার পর খোসা ফেলে না দিয়ে সেগুলো ফ্রিজে রেখে দিতে পারেন, এতে দুর্গন্ধ কমে যায়। তবে কিছুদিন পর খোসা শুকিয়ে গেলে পাল্টে ফেলতে হয়।

– দৈনিক পঞ্চগড় নিউজ ডেস্ক –