• শনিবার   ০২ জুলাই ২০২২ ||

  • আষাঢ় ১৭ ১৪২৯

  • || ০১ জ্বিলহজ্জ ১৪৪৩

সর্বশেষ:
বিএনপি নেতারা সংসদে ইচ্ছামতো কথা বলেছেন: প্রধানমন্ত্রী ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু আরপিএমপির নতুন পুলিশ কমিশনার নূরে আলম মিনা ঠাকুরগাঁওয়ে বন্ধ হচ্ছে ট্রাক-ট্যাংকলরির টোল আদায় দিনাজপুরে কেজিতে ৩ থেকে ৪ টাকা কমল পেঁয়াজের দাম

হেঁটে টেকনাফ থেকে তেঁতুলিয়ায় মুরাদ

প্রকাশিত: ২৭ মার্চ ২০২২  

শান্তির বার্তা নিয়ে কক্সবাজারের টেকনাফ থেকে হেঁটে ২০ দিনে দেশের উত্তরের সীমান্তবর্তী জেলা পঞ্চগড়ের তেঁতুলিয়ার বাংলাবান্ধায় পৌঁছেছেন মুরাদ জুবায়ের নামে এক যুবক। শনিবার (২৬ মার্চ) বিকেলে বাংলাবান্ধা জিরোপয়েন্ট গিয়ে তিনি তার যাত্রা শেষ করেন।

জানা গেছে, গত ৭ মার্চ মাস কক্সবাজারের টেকনাফ থেকে শান্তির জন্য হাঁটা কর্মসূচি শুরু করেন মুরাদ জুবায়ের। ‘যুদ্ধ নয় শান্তি চাই,’ ‘গাছ কাটা নয়-গাছ লাগান, পরিবেশ বাঁচান’, ‘প্রতিদিন এক ঘণ্টা দেশের জন্য সময় ব্যয় করুন’, ‘প্রাকৃতিক ভারসাম্য রক্ষা করুন’ ইত্যাদি বার্তা নিয়ে ২০ দিনে হেঁটে দেশের দীর্ঘতম দূরত্বের পথ অতিক্রম করেন তিনি। চলার পথে যেখানে বিরতি দিয়েছেন সেখানে স্থানীয়দের জড়ো করে তাদের কাছে তার বার্তাগুলো পৌঁছে দিয়েছেন। 

মুরাদ জুবায়েরের বাড়ি ফেনীর ছাগলনাইয়া উপজেলার মুহুরীগঞ্জ এলাকায়। তবে বর্তমানে তিনি গাজীপুরের টঙ্গী এলাকায় বসবাস করছেন। সেখানে অক্সিজেন নামে তার একটি ব্যবসা প্রতিষ্ঠান পরিচালনা করছেন। 

এ বিষয়ে মুরাদ জুবায়ের বলেন, আমার বাবা একজন বীর মুক্তিযোদ্ধা। মুক্তিযুদ্ধের চেতনাকে ধারণ করে আমি দেশের এক প্রান্ত থেকে অন্য প্রান্তে আমার পদযাত্রা শেষ করেছি। আমার এই পথচলায় মানুষের স্বতঃস্ফূর্ত সাড়া ও ভালোবাসা পেয়ে আমি অভিভূত। 

তিনি বলেন, সুন্দর ও শান্তিপূর্ণ পৃথিবী গড়ার বার্তা নিয়ে আমি এই পদযাত্রা শুরু করি গত ৭ মার্চ। আমরা যুদ্ধ নয়, শান্তি চাই। একটি বাসযোগ্য নিরাপদ পৃথিবী চাই। সবচেয়ে বড় কথা হলো দেশকে ভালোবাসা। কিন্তু আমরা দেশের জন্য একটু সময়ও ব্যয় করতে চাই না। আমার একটি বার্তা ছিল যে দিনে অন্তত এক ঘণ্টা দেশের জন্য সময় ব্যয় করুন। বঙ্গবন্ধু স্বপ্নের সোনার বাংলাদেশ থেকে আমরা অনেক পিছিয়ে। আসুন আমরা বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ গড়তে দৃঢ়ভাবে কাজ করি।  

– দৈনিক পঞ্চগড় নিউজ ডেস্ক –