• বৃহস্পতিবার   ২৯ সেপ্টেম্বর ২০২২ ||

  • আশ্বিন ১৪ ১৪২৯

  • || ০২ রবিউল আউয়াল ১৪৪৪

সর্বশেষ:
শেখ হাসিনার আজ জন্মদিন, জীবন যেন এক ফিনিক্স পাখির গল্প আজ থেকে করোনা টিকার বিশেষ ক্যাম্পেইন রংপুরে বাসের ধাক্কায় নিথর হলেন অটোযাত্রী ক্ষেতে কাজ করার সময় বজ্রপাত, প্রাণ গেল কৃষকের পঞ্চগড়ে নৌকাডুবি, ৩ দিন বাড়ল তদন্ত প্রতিবেদন জমার মেয়াদ

আটোয়ারীর বোদা পৌরসভার ঝলঝলি কবরস্থান থেকে আবারও কঙ্কাল চুরি

প্রকাশিত: ৬ সেপ্টেম্বর ২০২২  

আটোয়ারীর বোদা পৌরসভার ঝলঝলি কবরস্থান থেকে আবারও কঙ্কাল চুরি              
পঞ্চগড়ের আটোয়ারীর বোদা পৌরসভার সাতখামার ঝলঝলি কবরস্থানের ১০টি পুরনো কবর থেকে কঙ্কাল চুরি হয়েছে। গতকাল সোমবার (৫ সেপ্টেম্বর) রাতে এ ঘটনা হয়। 

স্থানীয়রা জানান, সোমবার (৫ সেপ্টেম্বর) বিকেলে ওই এলাকার এক বাসিন্দার মাকে কবরস্থ করা হয়। তিনি মঙ্গলবার (৬ সেপ্টেম্বর) সকালে মায়ের কবরে বাঁশের বেড়া দিতে এসে অন্য কবরের মাটি সরানো দেখতে পান। এতে তার সন্দেহ হলে তিনি আশেপাশের লোকজনকে খবর দেন। এ সময় স্থানীয়রা এসে দেখতে পান ১০টি কবরের মাটি সরিয়ে কঙ্কাল নিয়ে গেছে দুর্বৃত্তরা। 

বিষয়টি জানাজানি হলে কবরস্থানে হাজার হাজার মানুষ ভিড় জমান। এসময় কবরস্থানের ঝলঝলি পুকুর পাড়ে কিছু কাপড় পড়ে থাকতে দেখা যায়। ধারণা করা হচ্ছে, একটি সংঘবদ্ধ কঙ্কাল চোর চক্র ঘটনাটি ঘটিয়েছে।

খবর পেয়ে আটোয়ারী উপজেলা নির্বাহী অফিসার মো. মুশফিকুল আলম হালিম ও আটোয়ারী থানার ওসি মো. সোহেল রানা, বোদা পৌর মেয়র ওয়াহিদুজ্জামান সুজা, বোদা পৌর আওয়ামী লীগের সভাপতি আবু মো. ইমতিয়াজ হোসেন মির্জা ও স্থানীয় বোদা পৌর ৯ নম্বর ওয়ার্ড কাউন্সিলর শাহনাজ সিরাজ ঘটনাস্থল পরিদর্শন করেন।

আটোয়ারী উপজেলা নির্বাহী অফিসার মো. মুশফিকুল আলম হালিম জানান, ‘স্থানীয়দের কাছে ১০টি কবরের মাটি সরিয়ে কঙ্কাল চুরি হয়েছে এমন খবর পাই। আমি ঘটনাস্থল পরিদর্শন করে দোষীদের আইনের আওতায় আনতে স্থানীয়দের আদালতের মাধ্যমে আইনানুগ ব্যবস্থা গ্রহণের পরামর্শ দিয়েছি। সেই সঙ্গে জনগণকে সজাগ থাকতে এবং অপরিচিত ব্যক্তিকে কবরস্থানের আশেপাশে ঘোরাফেরা করলে প্রশাসনকে জানাতে পরামর্শ দিয়েছি’।

আটোয়ারী থানার ওসি মো. সোহেল রানা বলেন, এ ঘটনায় একটি জিডি করা হয়েছে। তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে বলে তিনি জানান।

এর আগে চলতি বছরের ২৬ ও ২৭ জানুয়ারি বোদা উপজেলার দু’দিনে চন্দনবাড়ি ইউনিয়নের সরকারপাড়া ও কৈগিলাদিঘী এলাকার কবরস্থান থেকে প্রায় ৩০টি কঙ্কাল চুরির ঘটনা ঘটে।

– দৈনিক পঞ্চগড় নিউজ ডেস্ক –