• সোমবার   ২৮ নভেম্বর ২০২২ ||

  • অগ্রাহায়ণ ১৩ ১৪২৯

  • || ০৩ জমাদিউল আউয়াল ১৪৪৪

সর্বশেষ:
গুজবে কান দিয়ে ব্যাংক থেকে টাকা না তোলার পরামর্শ দিয়ে প্রধানমন্ত্রীর উন্নত বাংলাদেশ গড়তে বিজ্ঞান চর্চা বাড়াতে হবে: সমাজকল্যাণমন্ত্রী সবাইকে ডোপ টেস্টের আওতায় আনা দরকার: ডেপুটি স্পিকার শব্দদূষণ নিয়ন্ত্রণে সবাইকে কাজ করতে হবে: পরিবেশমন্ত্রী বিএনপি থেকে নিজেদের সম্পদ রক্ষা করতে হবে: এলজিআরডিমন্ত্রী

পঞ্চগড়ে নৌকাডুবি: শান্তি কামনা করলেন তিন জেলার নারী-পুরুষ

প্রকাশিত: ১৫ অক্টোবর ২০২২  

পঞ্চগড়ে নৌকাডুবি: শান্তি কামনা করলেন তিন জেলার নারী-পুরুষ           
পঞ্চগড়ের বোদা উপজেলার করতোয়া নদীর আউলিয়ার ঘাট এলাকায় নৌকা ডুবির ঘটনায় মৃতদের শান্তি কামনায় বিশেষ প্রার্থনা ও স্মরণ সভা হয়েছে। 

শনিবার দুপুরে উপজেলার পাঁচপীর ইউনিয়নের মদনহার সৎসঙ্গ শাখা আশ্রম মন্দিরে জেলা সৎসঙ্গ শাখা এসব কর্মসূচি আয়োজন করেন। সকাল থেকেই পঞ্চগড় ঠাকুরগাঁও ও নীলফামারী জেলার সৎসঙ্গের প্রায় হাজারো নারী পুরুষ সদস্যরা আশ্রম মন্দিরে আড়তি দিয়ে ভক্তি আরাধনা করেন। এ সময় সমবেত প্রার্থনাসহ মৃতদের আত্মার শান্তি কামনা করা হয়।

সরেজমিনে দেখা গেছে, আশ্রম মন্দিরে মন্দিরের পুরোহিত প্রথমে প্রদীপ জ্বালিয়ে দেয়। পরে দশ থেকে বারোজন করে নারী দলবেঁধে মন্দিরের ভেতরে পদার্পণ করেন।  তিন জেলার নারী পুরুষরা প্রথমে মদনহার আশ্রম মন্দিরে শঙ্খ  ফুল, বিভিন্ন ধরনের ফল এবং টাকা দেবতাকে প্রদর্শন করে আড়তি দিয়ে পূজা অর্চনা করেন। এ সময় সব নারীরা একসঙ্গে উলুধ্বনি দেন।

পরে একে একে পার্শ্ববর্তী গ্রামের নারী পুরুষরা পরিবার নিয়ে এসে মন্দিরে আলাদা আলাদা করে পূজা দেন। তিন জেলার নারীরা এসে মদনহার নারীদের মিলন মেলায় পরিণত হয় আশ্রম মন্দিরের মাঠ।

নৌকা ডুবির ঘটনায় মৃত ও নিখোঁজ ৭২ জনের পরিবারের সদস্যদের হাতে পাবনার হেমায়েতপুর শ্রী শ্রী ঠাকুর অনুকূলচন্দ্র কেন্দ্রীয় সৎসঙ্গ আশ্রমের সহযোগিতায় ৫ হাজার টাকা, শাড়ি-ধুতি তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি শ্রী রঞ্জন কুমার সাহা।

এর আগে উপজেলার পাঁচপীর ইউনিয়নের মদনহার সৎসঙ্গ শাখা আশ্রম চত্বরে মৃতদের স্মরণে স্মরণসভা হয়। জেলা সৎসঙ্গ শাখার সভাপতি প্রকৌশলী রনজিৎ কুমার বর্মনের সভাপতিত্বে এ সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পাবনার হেমায়েতপুর শ্রী শ্রী ঠাকুর অনূকুলচন্দ্র কেন্দ্রীয় সৎসঙ্গ আশ্রমের সাধারণ সম্পাদক শ্রী রঞ্জন কুমার সাহা। 

এ সময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন জেলা সৎসঙ্গ শাখার সাধারণ সম্পাদক পরেশ চন্দ্র বর্মন, পাঁচপীর ইউনিয়নের চেয়ারম্যান অজয় কুমার রায়, জেলা সৎসঙ্গ শাখার সহ-সভাপতি ও মদনহার সৎসঙ্গ শাখা আশ্রমের সভাপতি জনার্দন চন্দ্র রায় প্রমুখ।

– দৈনিক পঞ্চগড় নিউজ ডেস্ক –