• সোমবার   ২৮ নভেম্বর ২০২২ ||

  • অগ্রাহায়ণ ১৩ ১৪২৯

  • || ০৩ জমাদিউল আউয়াল ১৪৪৪

সর্বশেষ:
গুজবে কান দিয়ে ব্যাংক থেকে টাকা না তোলার পরামর্শ দিয়ে প্রধানমন্ত্রীর উন্নত বাংলাদেশ গড়তে বিজ্ঞান চর্চা বাড়াতে হবে: সমাজকল্যাণমন্ত্রী সবাইকে ডোপ টেস্টের আওতায় আনা দরকার: ডেপুটি স্পিকার শব্দদূষণ নিয়ন্ত্রণে সবাইকে কাজ করতে হবে: পরিবেশমন্ত্রী বিএনপি থেকে নিজেদের সম্পদ রক্ষা করতে হবে: এলজিআরডিমন্ত্রী

আদালত থেকে জঙ্গি ছিনতাই: বাংলাবান্ধা সীমান্তে বাড়তি সতর্কতা

প্রকাশিত: ২১ নভেম্বর ২০২২  

আদালত থেকে জঙ্গি ছিনতাই: বাংলাবান্ধা সীমান্তে বাড়তি সতর্কতা            
ঢাকার আদালত থেকে দুই জঙ্গি ছিনতাইয়ের ঘটনায় পঞ্চগড়ের বাংলাবান্ধা ইমিগ্রেশন চেকপোস্টে বাড়তি সতর্কতা জারি করা হয়েছে। সেইসঙ্গে জেলার তিন পাশজুড়ে বাংলাদেশ-ভারতের বিভিন্ন সীমান্ত এলাকাতেও নজরদারিসহ গোয়েন্দা তৎপরতা বৃদ্ধি করা হয়েছে বলে জানা গেছে।

বাংলাবান্ধা ইমিগ্রেশন ও সীমান্ত সূত্র জানায়, ঢাকায় মৃত্যুদণ্ডের সাজাপ্রাপ্ত আসামি মইনুল হাসান শামীম এবং আবু ছিদ্দিক সোহেলকে ছিনিয়ে নেওয়ার ঘটনায় পঞ্চগড়ের বাংলাবান্ধা ইমিগ্রেশন চেকপোস্টসহ সীমান্ত এলাকায় সতর্কতা বাড়ানো হয়েছে। ঘটনার পর রোববার বিকেলে পুলিশের বিশেষ শাখা থেকে বাংলাবান্ধা ইমিগ্রেশন চেকপোস্টে এ নিয়ে একটি চিঠি এসেছে। সঙ্গে ছিনতাই হওয়া দুই জঙ্গির নাম এবং ছবিও পাঠানো হয়েছে।

মৃত্যুদণ্ড সাজাপ্রাপ্ত জঙ্গি শামীম এবং সোহেলকে রোববার দুপুরে ঢাকার চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত ফটকের সামনে থেকে ছিনিয়ে নেওয়া হয়। এই দুই জঙ্গি প্রকাশক ফয়সল আরেফিন দীপন এবং ব্লগার অভিজিৎ রায় হত্যা মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি।

এ বিষয়ে বাংলাবান্ধা ইমিগ্রেশন পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নজরুল ইসলাম বলেন, করোনা পরবর্তী ইমিগ্রেশন সুবিধা ফের চালু হলেও বাংলাবান্ধা ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে বর্তমানে বাংলাদেশি নাগরিকদের ভারতীয় ভিসা দেওয়া হচ্ছে না। তবুও মৃত্যুদণ্ড সাজাপ্রাপ্ত আসামি মইনুল হাসান শামীম এবং আবু ছিদ্দিক সোহেলের নাম ছবিসহ স্টপ লিস্টে রাখা হয়েছে। আমরা এ বিষয়ে সতর্ক রয়েছি।

– দৈনিক পঞ্চগড় নিউজ ডেস্ক –