• শনিবার   ০২ জুলাই ২০২২ ||

  • আষাঢ় ১৭ ১৪২৯

  • || ০১ জ্বিলহজ্জ ১৪৪৩

সর্বশেষ:
বিএনপি নেতারা সংসদে ইচ্ছামতো কথা বলেছেন: প্রধানমন্ত্রী ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু আরপিএমপির নতুন পুলিশ কমিশনার নূরে আলম মিনা ঠাকুরগাঁওয়ে বন্ধ হচ্ছে ট্রাক-ট্যাংকলরির টোল আদায় দিনাজপুরে কেজিতে ৩ থেকে ৪ টাকা কমল পেঁয়াজের দাম

বিএনপি জনগণের স্বপ্নকে প্রত্যাখ্যান করেছে: নানক

প্রকাশিত: ২২ জুন ২০২২  

পদ্মা সেতু উদ্বোধনী অনুষ্ঠানের আমন্ত্রণপত্র প্রত্যাখ্যানের মাধ্যমে বিএনপি এ দেশের জনগণকে প্রত্যাখ্যান করেছে, জনগণের স্বপ্নকে প্রত্যাখ্যান করেছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক।

আগামী ২৫ জুন পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে জাজিরা প্রান্তে সমাবেশস্থল পরিদর্শনে এসে এক প্রস্তুতি সভায় তিনি এ কথা বলেন।

বিএনপি নেতাদের সমালোচনা করে নানক বলেন, তারা এদেশের স্বাধীনতাকে মানতে পারেনি, তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে স্বপ্নের সোনার বাংলা মানতে পারেনি, তাই তারা পদ্মা সেতু কেউও মানতে পারছে না। তাই তারা স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধনী অনুষ্ঠানের আমন্ত্রণপত্র গ্রহণ করতে পারে না। এই কারণে এই দেশের জনগণ তাদেরকে বার বার প্রত্যাখ্যান করেছে। আগামী নির্বাচনেও জনগণ বিএনপিকে প্রত্যাখ্যান করবে।

বিদেশ থেকে দেশে আসার টিকিট পাওয়া যাচ্ছে না উল্লেখ করে নানক বলেন,  স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন আগামী ২৫ জুন। দেশের বিভিন্ন প্রান্ত থেকে ১০ লক্ষ মানুষের জনশ্রুতি হবে এই সমাবেশ স্থলে। কিন্তু আমাদের লক্ষ্য থাকবে ১৫ থেকে ২০ লক্ষ মানুষের সমাগম করা। ইতিমধ্যে দেশের বিভিন্ন প্রান্ত থেকে মানুষ আসতে শুরু করেছে। শুধু তাই নয়, বিদেশ থেকে দেশে আসার টিকিট পাওয়া যাচ্ছে না। কারণ বিদেশে থাকা প্রবাসী আমাদের ভাইয়েরা দেশে আসতে শুরু করেছে ‌। স্বপ্নের সোনার পদ্মা সেতু দু'চোখে দেখতে চায় , তারাও সমাবেশস্থলে যোগ দিতে চায়।

 দলীয় নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, উদ্বোধনের অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের জনগণের উদ্দেশ্যে ভাষণ দেবেন। আমাদের ভুলে গেলে চলবেনা- এই পদ্মা সেতু তৈরি করতে ষড়যন্ত্রকারীরা দেশে-বিদেশে চক্রান্ত করেছে। তাই আগামী ২৫ জুন সমাবেশ সফল করার মাধ্যমেই ষড়যন্ত্রের দাঁতভাঙ্গা জবাব দিতে হবে। তাই নেতাকর্মীদের সতর্ক থাকতে হবে।

এ সময় দলের আরেক সভাপতিমন্ডলীর সদস্য আবদুর রহমান বলেন, তারা বলে ৭৫' এর হাতিয়ার গর্জে উঠুক আরেকবার। তাদের নেতা দণ্ডিত পলাতক তারেক রহমান একই সুরে কথা বলে। এর মাধ্যমে দিয়ে প্রমাণিত হয় বঙ্গবন্ধু খুনের সঙ্গে জিয়াউর রহমান জড়িত। তিনি বলেন, তারা একুশে ফেব্রুয়ারি মানে না, ১৬ ডিসেম্বর মানে না , কারণ তাদের কোন আদর্শ নেই। তাই তারা পদ্মা সেতুকেও মানতে পারছে না।

এ সময় আরো উপস্থিত ছিলেন, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী এনামুল হক শামীম, কেন্দ্রীয় আওয়ামী লীগের সদস্য ইকবাল হোসেন অপু এমপি, আনোয়ার হোসেন, যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ, ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য প্রমুখ।

– দৈনিক পঞ্চগড় নিউজ ডেস্ক –