– দৈনিক পঞ্চগড় নিউজ ডেস্ক –
  • সোমবার ০২ অক্টোবর ২০২৩ ||

  • আশ্বিন ১৭ ১৪৩০

  • || ১৬ রবিউল আউয়াল ১৪৪৫

সর্বশেষ:
রফতানি আয়ে সুবাতাস: সেপ্টেম্বরে এলো ৪.৩১ বিলিয়ন ডলার হিলি স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানি বন্ধ সুন্দরগঞ্জে বিয়ের দাবিতে প্রেমিকের বাড়িতে স্কুলছাত্রীর অনশন পীরগাছায় বীর নিবাস পরিদর্শনে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রনালয়ের সচিব পীরগাছায় জলাবদ্ধতা নিরসনের ৫ কিমি ড্রেনেজ নির্মাণ কাজের উদ্বোধন

টুইটারের ভিডিও ডাউনলোড করার সুবিধা

প্রকাশিত: ৫ আগস্ট ২০২৩  

টুইটার ভেরিফাইড ব্যবহারকারীরা এখন টুইটার থেকে ভিডিও ডাউনলোড করতে পারবেন বলে জানিয়েছেন টেসলার সিইও ইলন মাস্ক। তবে এতে কিছু শর্ত প্রযোজ্য থাকবে বলেও উল্লেখ করেন তিনি।

বৃহস্পতিবার ভিডিও ডাউনলোডের ঘোষণা দেয়া হয় টুইটার। সম্প্রতি, এতে সরাসরি মেসেজ ও বিজ্ঞাপনের মতো সুবিধা যুক্ত করেছে। মূলত কীভাবে গ্রাহক সংখ্যা বৃদ্ধি করা যায়, সেই চেষ্টা চালিয়ে যাচ্ছে মাইক্রোব্লগিং প্ল্যাটফর্মটি।

ইলন মাস্ক এক টুইট বার্তায় বলেন, ভেরিফাইড ব্যবহারকারীরা মাইক্রোব্লগিং প্ল্যাটফর্মে ভিডিও ডাউনলোড করতে পারবেন। তবে এতে কিছু বিধি-নিষেধও আরোপ করা হয়েছে।

মাস্ক জানান, ভেরিফাইড ব্যবহারকারীরা তখনই ভিডিও ডাউনলোড করতে পারবেন, যখন ওই ভিডিওর পোস্টদাতা এটির অনুমোদন দেবেন।

যেভাবে ভিডিও ডাউনলোড করবেন: ভিডিও ফুলস্ক্রীন থাকার সময়ে উপরের ডানদিকে তিনটি ডট (...) এ ট্যাপ করুন। সেখানে ক্লিক করলে ডাউনলোড করার অপশন চলে আসবে।

বৃহস্পতিবার টুইটার এই আনুষ্ঠানিক ঘোষণা দেয়। ঘোষণায় আরও জানানো হয়, ‘ভেরিফাইড গ্রাহকরা অফলাইনে দেখার জন্য নির্দিষ্ট টুইটগুলো থেকে ভিডিও ডাউনলোড করতে পারেন। নতুন কনটেন্ট বানাতে এই ভিডিওগুলো রিমেক করতে পারেন।’ তবে ১৮ বছরের কম বয়সী ব্যবহারকারীরা এ সুবিধা পাবে না বলেও জানিয়েছে টুইটার।

এ সুবিধা পাওয়ার জন্য যারা টুইটারকে অর্থ প্রদান করেন তারা সরাসরি ভিডিও ডাউনলোড করতে পারবেন। আর বাকিদেরকে তৃতীয় কোনো পক্ষের মাধ্যমে ভিডিও ডাউনলোড করতে হবে। টুইটার তাদের গ্রাহক সংখ্যা বাড়ানোর জন্য এ পদ্ধতি চালু করেছে।

– দৈনিক পঞ্চগড় নিউজ ডেস্ক –