• মঙ্গলবার   ২৪ মে ২০২২ ||

  • জ্যৈষ্ঠ ৯ ১৪২৯

  • || ২১ শাওয়াল ১৪৪৩

সর্বশেষ:
মহামারি মোকাবিলায় বিশ্বকে এক হয়ে কাজ করার ডাক প্রধানমন্ত্রীর সরকারি ব্যবস্থাপনায় হজযাত্রী নিবন্ধনের সময় আরো বেড়েছে সরকারি ব্যবস্থাপনায় হজযাত্রী নিবন্ধনের সময় আরো বেড়েছে দেশে সন্দেহজনক মাংকিপক্স রোগীদের আইসোলেশনের নির্দেশ রংপুর চিড়িয়াখানায় আবারও ডিম দিয়েছে উটপাখি নবাবগঞ্জে বাঁশ কাটতে গিয়ে প্রাণ গেলো যুবকের

চতুর্থ দিন শেষে জয়ের সুবাস পাচ্ছে বাংলাদেশ

প্রকাশিত: ৪ জানুয়ারি ২০২২  

মাউন্ট মঙ্গানুইয়ে স্বাগতিক নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টের চতুর্থ দিন শেষে চালকের আসনে রয়েছে বাংলাদেশ। নিউজিল্যান্ডের ৩২৮ রানের জবাবে বাংলাদেশ প্রথম ইনিংসে করেছে ৪৫৮ রান। বাংলাদেশের লিড ১৩০। এই ১৩০ রানের আগে নিউজিল্যান্ড অলআউট হয়ে গেলে ইনিংস ব্যবধানে হারতো তারা। তবে সেটা আর হচ্ছে না।

ইনিংস হার এড়ালেও স্বস্তিতে নেই কিউইরা। ১৩০ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংস শুরু করা কিউইরা ৫ উইকেটে ১৪৭ রান নিয়ে চতুর্থ দিনের খেলা শেষ করেছে। বাংলাদেশের চেয়ে এখন তারা ১৭ রানে এগিয়ে, হাতে আছে আর মাত্র ৫টি উইকেট। রস টেলর ৩৭ ও রাচীন রবিন্দ্র ৬ রানে অপরাজিত আছেন।

দ্বিতীয় ইনিংসে ১৩৬ রান পর্যন্ত ২ উইকেট ছিল কিউইদের। এরপর এবাদত হোসেনের পেস তোপে কোনো রান না তোলেই ৩টি উইকেট হারায় তারা। ৬৯ রান করা উইল ইয়ংকে বোল্ড করার পর এবাদত শূন্য রানে ফেরান হেনরি নিকোলসকে। এক ওভার পর আক্রমণে এসে টম ব্লুনডেলকেও সাজঘরে পাঠান এই পেসার।

১৪ রান করা অধিনায়ক টম লাথামকে বোল্ড করেছেন তাসকিন আহমেদ। সাজঘরে ফিরে গেছেন প্রথম ইনিংসের সেঞ্চুরিয়ান ডেভন কনওয়েও। ১৩ রান করা কনওয়েকে শাদমান ইসলামের ক্যাচ বানিয়েছেন এবাদত হোসেন। এখন পর্যন্ত এবাদতের শিকার চার উইকেট।

এর আগে, ৬ উইকেটে ৪০১ রান নিয়ে চতুর্থ দিনের খেলা শুরু করে বাংলাদেশ। মেহেদি হাসান মিরাজ ও ইয়াসির আলী রাব্বির দৃঢ়তায় ৪৫৮ রান তোলে। মিরাজ ৪৭ ও রাব্বি ২৬ রান করেন। কিউইদের পক্ষে ট্রেন্ট বোল্ট ৪টি উইকেট লাভ করেন। এছাড়া নিল ওয়াগনার ৩টি ও টিম সাউদি ২টি উইকেট নেন।

– দৈনিক পঞ্চগড় নিউজ ডেস্ক –