• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

সর্বশেষ:
বাংলাদেশকে হুমকির মুখে ফেলেছে ক্রমবর্ধমান জলরাশি: গবেষণা উত্তরবঙ্গের মহাসড়কে চার লেন চালু, ঈদযাত্রা হবে স্বস্তির সব উন্নয়ন সহযোগীদের এক প্ল্যাটফর্মে আসা প্রয়োজন: পরিবেশমন্ত্রী বিডিএস ভূমি ব্যবস্থাপনায় বৈপ্লবিক পরিবর্তন আনবে: ভূমিমন্ত্রী বিএনপির নিগৃহীত নেতাকর্মীদের তালিকা দিতে হবে: ওবায়দুল কাদের

চতুর্থ দিন শেষে জয়ের সুবাস পাচ্ছে বাংলাদেশ

প্রকাশিত: ৪ জানুয়ারি ২০২২  

মাউন্ট মঙ্গানুইয়ে স্বাগতিক নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টের চতুর্থ দিন শেষে চালকের আসনে রয়েছে বাংলাদেশ। নিউজিল্যান্ডের ৩২৮ রানের জবাবে বাংলাদেশ প্রথম ইনিংসে করেছে ৪৫৮ রান। বাংলাদেশের লিড ১৩০। এই ১৩০ রানের আগে নিউজিল্যান্ড অলআউট হয়ে গেলে ইনিংস ব্যবধানে হারতো তারা। তবে সেটা আর হচ্ছে না।

ইনিংস হার এড়ালেও স্বস্তিতে নেই কিউইরা। ১৩০ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংস শুরু করা কিউইরা ৫ উইকেটে ১৪৭ রান নিয়ে চতুর্থ দিনের খেলা শেষ করেছে। বাংলাদেশের চেয়ে এখন তারা ১৭ রানে এগিয়ে, হাতে আছে আর মাত্র ৫টি উইকেট। রস টেলর ৩৭ ও রাচীন রবিন্দ্র ৬ রানে অপরাজিত আছেন।

দ্বিতীয় ইনিংসে ১৩৬ রান পর্যন্ত ২ উইকেট ছিল কিউইদের। এরপর এবাদত হোসেনের পেস তোপে কোনো রান না তোলেই ৩টি উইকেট হারায় তারা। ৬৯ রান করা উইল ইয়ংকে বোল্ড করার পর এবাদত শূন্য রানে ফেরান হেনরি নিকোলসকে। এক ওভার পর আক্রমণে এসে টম ব্লুনডেলকেও সাজঘরে পাঠান এই পেসার।

১৪ রান করা অধিনায়ক টম লাথামকে বোল্ড করেছেন তাসকিন আহমেদ। সাজঘরে ফিরে গেছেন প্রথম ইনিংসের সেঞ্চুরিয়ান ডেভন কনওয়েও। ১৩ রান করা কনওয়েকে শাদমান ইসলামের ক্যাচ বানিয়েছেন এবাদত হোসেন। এখন পর্যন্ত এবাদতের শিকার চার উইকেট।

এর আগে, ৬ উইকেটে ৪০১ রান নিয়ে চতুর্থ দিনের খেলা শুরু করে বাংলাদেশ। মেহেদি হাসান মিরাজ ও ইয়াসির আলী রাব্বির দৃঢ়তায় ৪৫৮ রান তোলে। মিরাজ ৪৭ ও রাব্বি ২৬ রান করেন। কিউইদের পক্ষে ট্রেন্ট বোল্ট ৪টি উইকেট লাভ করেন। এছাড়া নিল ওয়াগনার ৩টি ও টিম সাউদি ২টি উইকেট নেন।

– দৈনিক পঞ্চগড় নিউজ ডেস্ক –