• শনিবার   ০২ জুলাই ২০২২ ||

  • আষাঢ় ১৭ ১৪২৯

  • || ০১ জ্বিলহজ্জ ১৪৪৩

সর্বশেষ:
বিএনপি নেতারা সংসদে ইচ্ছামতো কথা বলেছেন: প্রধানমন্ত্রী ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু আরপিএমপির নতুন পুলিশ কমিশনার নূরে আলম মিনা ঠাকুরগাঁওয়ে বন্ধ হচ্ছে ট্রাক-ট্যাংকলরির টোল আদায় দিনাজপুরে কেজিতে ৩ থেকে ৪ টাকা কমল পেঁয়াজের দাম

মুশফিক-লিটনের সেঞ্চুরিতে ঢাকা টেস্টের প্রথমদিন বাংলাদেশের

প্রকাশিত: ২৪ মে ২০২২  

দুই ম্যাচ সিরিজের দ্বিতীয় টেস্টে শ্রীলংকার বিপক্ষে খেলতে নেমেছে বাংলাদেশ।ঢাকা টেস্টে রীতিমত দুঃস্বপ্নের মতো সূচনা হয়েছিল টাইগারদের। তবে লিটন-মুশফিকের ব্যাটে প্রথমদিনটা নিজেদের করে নিয়েছে স্বাগতিকরা। মিরপুরে প্রথম দিন শেষে বাংলাদেশের সংগ্রহ ৫ উইকেটে ২৭৭ রান।

টস জিতে ব্যাটিং করতে নেমে ইনিংসের দ্বিতীয় বলেই উইকেট হারায় স্বাগতিকরা। সাজঘরে ফিরে যান মাহমুদুল হাসান জয়। লঙ্কান পেসার কাসুন রাজিথার বলে ব্যাট প্যাডের ফাঁক গলে বোল্ড হন তিনি (০)। 

এরপর অভিজ্ঞ তামিম ইকবালও বেশিক্ষণ টিকতে পারেননি। আসিথা ফার্নান্ডোর বলে লেগ সাইডে খেলতে গেলে উল্টোদিকে বল উঠে যায়, জয়াবিক্রমের দুর্দান্ত ক্যাচ হন এ ওপেনার (০)।

দুই ওপেনার ডাক মারার পর আরো একবার দশের নিচে আউট হয়েছেন মুমিনুল হক। ৯ রান করে আসিথা ফার্নান্ডোর বলে উইকেটরক্ষককে ক্যাচ দিয়েছেন বাংলাদেশ অধিনায়ক। এ নিয়ে টানা ছয় ইনিংসে দশের নিচে সাজঘরে ফেরেন তিনি।

ব্যাটিংয়ে নাজমুল হোসেন শান্তকে আত্মবিশ্বাসী দেখাচ্ছিল। কিন্তু মুমিনুল ফেরার পরের ওভারেই রাজিথা বোল্ড করেন বাঁহাতি এ ব্যাটারকে (৮)। পরের বলে এলবিডব্লিউ হন সাকিব আল হাসান (০)।

এ সময় রিভিউ নিলেও আম্পায়ার্স কলে সাজঘরে ফিরতে হয় সাকিবকে। এতে মাত্র ২৪ রানে পাঁচ উইকেট হারায় বাংলাদেশ। তবে এরপরের গল্পটা শুধুই মুশফিক-লিটনের। যে গল্পের ডালপালায় এখন বড় রানের স্বপ্ন দেখছে টাইগাররা।

প্রথম সেশনটা দুজনে দেখেশুনে কাটান। অবিচ্ছিন্ন থাকেন দ্বিতীয় সেশনেও। এর মাঝে দুজনেই পান হাফ সেঞ্চুরির দেখা। আর তৃতীয় সেশনে লঙ্কানদের হতাশার ধাপ পূরণ করে অবিচ্ছিন্ন থেকে দিন শেষ করেন তারা।

এর আগে লিটন ও মুশফিক দুজনই পান সেঞ্চুরির দেখা। দিন শেষে লিটন ১৩৫ ও মুশফিক ১১৫ রানে অপরাজিত রয়েছেন।

– দৈনিক পঞ্চগড় নিউজ ডেস্ক –