• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
যুদ্ধের অর্থ জলবায়ু পরিবর্তনে ব্যয় হলে বিশ্ব রক্ষা পেত- প্রধানমন্ত্রী দেশের ইতিহাসে সর্বোচ্চ বিদ্যুৎ উৎপাদনের রেকর্ড মেডিকেল কলেজের ক্লাস অনলাইনে নেয়ার নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর ‘গণতান্ত্রিক রীতিনীতি না মানলে জনগণই বিএনপিকে প্রতিহত করবে’ লালমনিরহাটে হত্যা মামলায় বিএনপির দুই নেতা কারাগারে

মুজিবের আদর্শের সৈনিক হতে হবে: ওবায়দুল কাদের

প্রকাশিত: ২ ডিসেম্বর ২০২২  

মুজিবের আদর্শের সৈনিক হতে হবে: ওবায়দুল কাদের                    
ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদককে (জয়-লেখক) উদ্দেশ্যে করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, সবাই নেতা, তাহলে কর্মী কোথায়? এই ছাত্রলীগ চাই না। মুজিব কোট পরলেই মুজিব সৈনিক হওয়া যায় না। মুজিব সৈনিক হতে হলে মুজিবের আদর্শের সৈনিক হতে হবে।

ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ ছাত্রলীগের যৌথ সম্মেলনে অংশ নিয়ে ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করে তিনি বলেন, সবাই নেতা, তাহলে কর্মী কোথায়? এত নেতা স্টেজে, কর্মী কোথায়? এই ছাত্রলীগ আমার চাই না। এ সময় কমিটির সদস্য ছাড়া সবাইকে মঞ্চ ছেড়ে চলে যেতে বলেন তিনি।

শুক্রবার রাজধানীর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ ছাত্রলীগ যৌথভাবে আয়োজিত বার্ষিক সম্মেলনে ওবায়দুল কাদের এসব কথা বলেন।

এ সময় প্রধান অথিতির বক্তব্যে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, সব পোস্টার নামাও, স্লোগান বন্ধ। এটাই কি ছাত্রলীগ? কোনো শৃঙ্খলা নেই! পোস্টার নামাতে বলছি, নামায় না!

তিনি বলেন, আজকে নানকের মতো, আপনাদের (ছাত্রলীগের) দায়িত্বপ্রাপ্ত, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, সাবেক মন্ত্রী, যুবলীগের সাবেক চেয়ারম্যান, ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক সময়ের অভাবে বক্তৃতা করতে পারেননি। আপনারা (ছাত্রলীগ) মাইক ধরলে ছাড়েন না।

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক, দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, সাবেক ছাত্রলীগ নেতা নজরুল ইসলাম বাবু।

এর আগে, সম্মেলন উদ্বোধন করেন ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি আল নাহিয়ান খান জয়। সম্মেলনে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ছাত্রলীগের সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য। সম্মেলন যৌথভাবে সঞ্চালনা করেন ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাইদুর রহমান হৃদয়, দক্ষিণ শাখার সভাপতি মো. মেহেদী হাসান ও সাধারণ সম্পাদক মো. জুবায়ের আহমেদ।

– দৈনিক পঞ্চগড় নিউজ ডেস্ক –