• মঙ্গলবার   ৩১ জানুয়ারি ২০২৩ ||

  • মাঘ ১৭ ১৪২৯

  • || ০৭ রজব ১৪৪৪

সর্বশেষ:
ওয়াদা করুন, নৌকায় ভোট দেবেন: প্রধানমন্ত্রী কুড়িগ্রামে জুয়া খেলার সরঞ্জামসহ সাত জুয়াড়ি গ্রেফতার এসএসসি-সমমানের পরীক্ষা শুরু ৩০ এপ্রিল হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারে পরীক্ষার ফি নির্ধারণ করবে সরকার নীলফামারী জেলা আইনজীবী সমিতির সভাপতি মমতাজুল, সম্পাদক অক্ষয়

দাম্পত্য সম্পর্কে সন্দেহ দূর করবেন যেভাবে

প্রকাশিত: ২ ডিসেম্বর ২০২২  

দাম্পত্য সম্পর্কে সন্দেহ দূর করবেন যেভাবে                        
ভালোবাসলেই নাকি হারানোর ভয় থাকে বেশি। তাই বলে যখন-তখন সন্দেহ? প্রথম দিকে এটি ভালোবাসা মনে হলেও হতে পারে, কিন্তু একটা সময় আপনার প্রেমিকা বিরক্ত হয়ে উঠবে। এমনকি সম্পর্ক এগোতে পারে ভাঙনের দিকেও। তাই ভালোবাসা ধরে রাখতে চাইলে অবশ্যই আপনাকে বাদ দিতে হবে সন্দেহ করার স্বভাব।

প্রেমিকাকে আপনার মনের অবস্থা জানান
সন্দেহ হলো একধরনের অসুখের মতো। এটি আপনাকে ভালো থাকতে দেবে না। এভাবে চলতে থাকলে আপনি একটা সময় মানসিকভাবে অসুস্থও হয়ে পড়তে পারেন। তাই এমনটা হলে আপনার প্রেমিকাকে নিজের মনের অবস্থা সম্পর্কে জানান। তার সাহায্য নিয়ে বুঝতে চেষ্টা করুন সমস্যাটা আসলে কোথায়। সমস্যা ধরতে পারলে সমাধান করাও সহজ হবে।

নিজেকে সামলে নিন
কোনো কিছু বোঝার আগেই প্রতিক্রিয়া জানাতে যাবেন না। প্রথমে নিজেকে বোঝান। বিষয়টি আসলে কী, তা-ও বুঝতে চেষ্টা করুন। নিজের সঙ্গেই নিজে কথা বলুন। সন্দেহ কি অহেতুক, সেটিও বোঝার চেষ্টা করুন। নিজেকে বোঝাতে পারলে পুরো বিষয়টি আপনার জন্য সহজ হয়ে উঠবে। সমস্যা দূর হবে দ্রুতই।

সঠিক সিদ্ধান্ত নিন
কী করলে ভালো হয়, তা আপনাকেই চিন্তা করতে হবে। সমস্যা থেকে পালাবেন না। বরং নিজের ভালো চিন্তা করুন। পুরো বিষয়টি যেভাবে সহজ সমাধান করা সম্ভব, সেভাবেই করুন। এতে ভালো থাকা সহজ হবে। নিজেকে সংযত রাখুন। নিজেকে ভালো রাখুন। এতে সঠিক সিদ্ধান্ত নেয়া সহজ হবে।

আরো ভালোবাসুন
প্রেমিকাকে আগের থেকে বেশি ভালোবাসতে শুরু করুন। আপনার সন্দেহবাতিক স্বভাবের জন্য তাকে ভুক্তভোগী হতে দেবেন না। তাকে সময় দিন। মন খুলে গল্প করুন। আপনার সন্দেহটা অমূলক বুঝতে পারলে তার প্রতি ভালোবাসা আরো বেড়ে যাবে। দুই জনের বন্ধন আরো গাঢ় করুন।

প্রয়োজনে বিশেষজ্ঞের পরামর্শ নিন
অনেক সময় জীবনকে সহজ করতে চাইলেও নানা কারণে সেটি সম্ভব হয় না। অনেকের সেই মানসিক সামর্থ্যও থাকে না। তাই ঝামেলা আরো বেশি মনে হলে প্রয়োজনে বিশেষজ্ঞের পরামর্শ নিন। এতে জটিলতা এড়ানো সহজ হবে। দুশ্চিন্তা না করে বিশেষজ্ঞের পরামর্শ অনুসারে চলতে পারেন। এতে সন্দেহবাতিক স্বভাব থেকে বাইরে বের হয়ে আসা সম্ভব হবে।

– দৈনিক পঞ্চগড় নিউজ ডেস্ক –