• মঙ্গলবার   ৩১ জানুয়ারি ২০২৩ ||

  • মাঘ ১৭ ১৪২৯

  • || ০৭ রজব ১৪৪৪

সর্বশেষ:
ওয়াদা করুন, নৌকায় ভোট দেবেন: প্রধানমন্ত্রী কুড়িগ্রামে জুয়া খেলার সরঞ্জামসহ সাত জুয়াড়ি গ্রেফতার এসএসসি-সমমানের পরীক্ষা শুরু ৩০ এপ্রিল হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারে পরীক্ষার ফি নির্ধারণ করবে সরকার নীলফামারী জেলা আইনজীবী সমিতির সভাপতি মমতাজুল, সম্পাদক অক্ষয়

বোদায় চার মেয়র প্রার্থীসহ ৪৪ জনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা

প্রকাশিত: ৪ ডিসেম্বর ২০২২  

বোদায় চার মেয়র প্রার্থীসহ ৪৪ জনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা                      
পঞ্চগড়ের বোদা পৌরসভা নির্বাচনে ৪ মেয়র প্রার্থীসহ ৩০ সাধারণ কাউন্সিলর ও ১০ মহিলা কাউন্সিলরের মনোয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে।

গতকাল শনিবার বিকেলে তাদের মনোনয়পত্র বৈধ ঘোষণা করেন বোদা পৌরসভা নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তা মো. আলমগীর। এ সময় ঋণ খেলাপির দায়ে বোদা পৌরসভার ৩নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী একেএম সালেকুল আজাদের মনোনয়পত্র বাতিল ঘোষণা করেন তিনি।

মেয়র পদের প্রার্থীরা হলেন, আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ও উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আজহার আলী, ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত প্রার্থী ও বোদা উপজেলা শাখার সহ-সভাপতি মওদুদ খান, বোদা উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক একেএম আখতার হোসেন হাসান ও পৌর বিএনপির সদস্য সচিব দিলরেজা ফেরদৌস চিন্ময়।

এদিকে নির্বাচনকে অবাধ সুষ্ঠ নিরপেক্ষ করতে আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে সমন্বয় করে সব প্রস্তুতি নেয়া হবে বলে জানিয়েছেন বোদা পৌরসভা নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তা মো. আলমগীর। তিনি বলেন, নির্বাচনে অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে প্রতিটি বুথে একটি করে সিসিটিভি ক্যামেরা স্থাপন করা হবে। নির্বাচন অবাধ ও সুষ্ঠ করতে সব ধরনের প্রস্তুতি নেয়া হয়েছে।

উল্লেখ্য, আগামী ২৯ ডিসেম্বর দ্বিতীয় বারের মতো পঞ্চগড়ের বোদা পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনে মোট ভোটার ১৪ হাজার ৫১২ জন। এরমধ্যে নারী ভোটারের সংখ্যা ৭ হাজার ৪৬১ জন এবং পুরুষ ভোটারের সংখ্যা ৭ হাজার ৫১ জন। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন আগামী ১০ ডিসেম্বর এবং প্রতীক বরাদ্দ হবে ১১ ডিসেম্বর।

– দৈনিক পঞ্চগড় নিউজ ডেস্ক –