• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
মুজিবনগর সরকারের ভূমিকা ইতিহাসে অনন্য: রাষ্ট্রপতি নির্বাচনে মন্ত্রী-এমপিরা হস্ত‌ক্ষেপ করবে না: ওবায়দুল কাদের লালমনিরহাটে যুবলীগ কর্মীর পায়ের রগ কাটলেন যুবদল নেতা বাসার ছাদ থেকে পড়ে যুবকের রহস্যজনক মৃত্যু ঠাকুরগাঁওয়ে ঈদ-নববর্ষে ১০ জন নিহত, আহত ২ শতাধিক

কল্যাণমূলক রাষ্ট্র বাস্তবায়নে দায়িত্ব পালন করব: আইজিপি

প্রকাশিত: ২৯ সেপ্টেম্বর ২০২২  

কল্যাণমূলক রাষ্ট্র বাস্তবায়নে দায়িত্ব পালন করব: আইজিপি                
পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ বলেছেন, বাংলাদেশকে আমরা সবাই ভালোবাসি। সবাই মিলে আমাদের দেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাব। একটি কল্যাণমূলক রাষ্ট্র বাস্তবায়নের জন্য আমরা নিজ নিজ স্থান থেকে হাতে হাত মিলিয়ে দায়িত্ব পালন করব।

বৃহস্পতিবার রাজারবাগ পুলিশ লাইনসের বাংলাদেশ পুলিশ অডিটোরিয়ামে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

আইজিপি বলেন, বিগত ৩৪ বছর দায়িত্ব পালনকালে অনেক চ্যালেঞ্জ মোকাবিলা করতে হয়েছে। এই সময়ে রাজনীতির দুষ্ট চর্চা দেখতে পেয়েছিল। বিভিন্ন শ্রেণির মানুষ দেখেছি, যারা অন্যায়ভাবে ও আযৌক্তিকভাবে আইনকে ব্যবহার করেছেন। দেশের মানুষকে বিনা কারণে হয়রানি করেছেন। আজ তাদের প্রতি আমার প্রত্যাশা- সবাই নিজ নিজ স্থান থেকে বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাবেন।

তিনি আরো বলেন, মাত্র ১৮ ডলার থেকে বাংলাদেশের রিজার্ভ এখন ৪৯ বিলিয়ন ডলার। মাথাপিছু আয় প্রায় তিন হাজার ডলারে পৌঁছেছে। এই সময়টুকুতে নানা বাধা, প্রতিকূলতা দেখেছে দেশ। সব বাধা পেরিয়ে আমাদের দেশ এখন উন্নয়নশীল। এ কৃতিত্ব প্রত্যেক নাগরিকের। আমি দেশের সব মানুষের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।

বেনজীর আহমেদ বলেন, ৩৪ বছর ৫ মাস ১২ দিন বাংলাদেশ পুলিশে কাজ করেছি। এই সময়ে নানা চ্যালেঞ্জের মধ্যে সবচেয়ে বড় চ্যালেঞ্জ ছিল সুন্দরবনকে জলদস্যু মুক্ত করা। ৪০০ বছর আগে থেকেই সেখানে জলদস্যুদের রাজত্ব ছিল। আজ সুন্দরবন দস্যু মুক্ত। এটা আমার ক্যারিয়ারের অন্যতম সাফল্য।

– দৈনিক পঞ্চগড় নিউজ ডেস্ক –