• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
ছয়দিনের সফরে ব্যাংককে পৌঁছেছেন প্রধানমন্ত্রী গরমে ‘অতি উচ্চ ঝুঁকিতে’ বাংলাদেশের শিশুরা: ইউনিসেফ গুচ্ছ ভর্তি পরীক্ষা: বেরোবি কেন্দ্রের পরীক্ষার্থী ৩১ হাজার ৯৪৬ জন বাংলাদেশ-ভারত ঐক্যবদ্ধভাবে কাজ করবে: ত্রাণ প্রতিমন্ত্রী কাতারের আমিরের সফরে যা পেল বাংলাদেশ

দেশ ও জাতির স্বার্থে গুরুত্বপূর্ণ অবদান রাখছে নগদ-মোস্তাফা জব্বার

প্রকাশিত: ৩ নভেম্বর ২০২২  

দেশ ও জাতির স্বার্থে গুরুত্বপূর্ণ অবদান রাখছে নগদ-মোস্তাফা জব্বার     
ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, মোবাইল ফিন্যান্সিয়াল সার্ভিস নগদ দেশ ও জাতির স্বার্থে অত্যন্ত  গুরুত্বপূর্ণ অবদান রাখছে। বুধবার ডাক ভবনে ২০২১-২২ অর্থবছরের নগদ সেবা থেকে ডাক অধিদফতরের আয়ের অর্থ হস্তান্তর অনুষ্ঠানে এ কথা বলেন তিনি। এ সময় নগদ সেবা থেকে ডাক অধিদফতরের আয় বাবদ ৪ কোটি ৫০ লাখ ৪৬ হাজার ৬৪৬ টাকার চেক হস্তান্তর করা হয়।

মন্ত্রী বলেন, নগদের সঙ্গে অন্যান্য এমএফএস’র সার্ভিস চার্জের বিশাল পার্থক্য থাকায় জনগণকে মোট লেনদেনের হিসেবে বছরে হাজার কোটি টাকার বেশি অতিরিক্ত অর্থ ব্যয় করতে হয়। নগদকে ডাক অধিদফতরের সেবা হিসেবে স্বীকৃতি একটি অসাধারণ উদ্যোগ।

স্বল্প সার্ভিস চার্জে জনগণকে সেবা দিতে নগদের এই অর্জনকে ডাক অধিদফতরের অর্জন বলেও উল্লেখ করেন তিনি। এ সময় এমএফএসে জনগণের অর্থ সাশ্রয়ে নগদকে নেতৃত্ব দেওয়ার আহ্বান জানান।

নগদকে তরুণ উদ্যোক্তাদের উদ্ভাবন সমৃদ্ধ একটি এমএফএস হিসেবে উল্লেখ করে মোস্তাফা জব্বার বলেন, নগদের কেওয়াইসি উদ্ভাবন ছিলো অসাধারণ একটি প্রযুক্তি, অন্যরা নগদের পথ অনুরসরণ করে কেওয়াইসিতে প্রবেশ করেছে।

তিনি আরো বলেন, শুরুতে নগদের উদ্ভাবনী ধারণা দেখে নগদের অগ্রযাত্রায় ইতিবাচক ভূমিকা রেখে আসছি। ভবিষ্যতেও তা অব্যাহত থাকবে। আমি নগদের অব্যাহত সফলতা কামনা করি।

ডাক ও টেলিযোগাযোগ সচিব মো. খলিলুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে ডাক অধিদফতরের মহাপরিচালক মো. হারুন উর রশীদ, নগদের ব্যবস্থাপনা পরিচালক তানভির আহমেদ, নগদের প্রধান নির্বাহী সাফায়েত আলম উপস্থিত ছিলেন।

– দৈনিক পঞ্চগড় নিউজ ডেস্ক –