• সোমবার   ২৮ নভেম্বর ২০২২ ||

  • অগ্রাহায়ণ ১৩ ১৪২৯

  • || ০৩ জমাদিউল আউয়াল ১৪৪৪

সর্বশেষ:
গুজবে কান দিয়ে ব্যাংক থেকে টাকা না তোলার পরামর্শ দিয়ে প্রধানমন্ত্রীর উন্নত বাংলাদেশ গড়তে বিজ্ঞান চর্চা বাড়াতে হবে: সমাজকল্যাণমন্ত্রী সবাইকে ডোপ টেস্টের আওতায় আনা দরকার: ডেপুটি স্পিকার শব্দদূষণ নিয়ন্ত্রণে সবাইকে কাজ করতে হবে: পরিবেশমন্ত্রী বিএনপি থেকে নিজেদের সম্পদ রক্ষা করতে হবে: এলজিআরডিমন্ত্রী

পথ হারিয়ে পঞ্চগড়ে লোকালয়ে হনুমান

প্রকাশিত: ৫ নভেম্বর ২০২২  

পথ হারিয়ে পঞ্চগড়ে লোকালয়ে হনুমান                         
সম্ভবত পথ হারিয়ে দেশের সীমান্তবর্তী জেলা পঞ্চগড়ের লোকালয়ে এসেছিল একটি হনুমান। পার্শ্ববর্তী দেশ ভারত থেকে এসে কয়েকটি সীমান্ত গ্রামে ঘুরে বেড়াচ্ছিল। হনুমান এসেছে এমন খবর ছড়িয়ে পড়লে তাকে দেখতে জড়ো হয় স্থানীয়রা।

পরে শুক্রবার বিকেলে জেলার সদর উপজেলার সাতমেরা ইউনিয়নের শিতলি হাসনা গ্রামের একটি আখ ক্ষেত থেকে হুনুমানটিকে আটক করে স্থানীয়রা। এ সময় স্থানীয়রা হনুমানটিকে বিভিন্ন খাবার, ওষুধ খাওয়ায়। প্রশাসনের লোকেরা খবর পেয়ে পরে বনবিভাগের সহায়তায় হনুমানটি উদ্ধার করে নিয়ে আসে। 

সীমান্ত বেষ্টিত জেলা পঞ্চগড়ে পার্শ্ববর্তী ভারতের জলপাইগুড়ি জেলার বনাঞ্চল থেকে মাঝে মাঝেই সীমান্ত পেরিয়ে সাপ, চিতা বাঘ, নীলগাই, শুকুন, ময়ুর ও বানরসহ বিভিন্ন বন্যপ্রাণী কাঁটাতার পেরিয়ে বাংলাদেশের লোকালয়ে ঢুকে পড়ে। ধারণা করা হচ্ছে হনুমানটি খাবারের সন্ধানে ক্ষুধার্ত অবস্থায় ভারত থেকে ছুটে আসে। ওই দিন দুপুরে সদর উপজেলার দশমাইল বাজারে হনুমানটিকে দেখতে পায় স্থানীয়রা। লোকালয়ে হঠাৎ হনুমান দেখা গেছে এমন খবর পেয়ে স্থানীয়রা সহ বিভিন্ন এলাকার মানুষ জড়ো হয় হনুমানটি দেখতে। এ সময় স্থানীয়রা হনুমানটিকে ধরতে চেষ্টা করলে হনুমানটি পালিয়ে যায়। স্থানীয়দের তাড়া খেয়ে ক্লান্ত হয়ে অবশেষে বিকেলে একটি আখ ক্ষেতে হনুমানটিকে আটক করেন তারা।
বনবিভাগ জানায় দিনাজপুর বিভাগীয় বন কর্মকর্তার নির্দেশের পর সিদ্ধান্ত নেওয়া হবে হনুমানটি কোথায় রাখা হবে। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুদুল হক বলেন, হনুমান আটক করেছে স্থানীয়দের কাছে এমন খবর পেয়ে বনবিভাগকে বিষয়টি অবগত করি। পরে তারা গিয়ে হনুমানটি উদ্ধার করে নিয়ে আসেন। আজ শনিবার পরীক্ষা-নিরিক্ষা করার পর সিদ্ধান্ত নেয়া হবে হনুমানটি কোথায় রাখা হবে বা কোথায় অবমুক্ত করা হবে। 

– দৈনিক পঞ্চগড় নিউজ ডেস্ক –