• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
বাংলাদেশের জাতীয় পতাকার অন্যতম নকশাকার বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণ দাস, আজ ৭৮ বছর বয়সে মৃত্যুবরণ করেছেন। বন্যায় দুবাই এবং ওমানে বাংলাদেশীসহ ২১ জনের মৃত্যু। আন্তর্জাতিক বাজারে আবারও বাড়ল জ্বালানি তেল ও স্বর্ণের দাম। ইসরায়েলের হামলার পর প্রধান দুটি বিমানবন্দরে ফ্লাইট চলাচল শুরু। ইসরায়েল পাল্টা হামলা চালিয়েছে ইরানে।

রফতানি পদক পেলো ৭১ প্রতিষ্ঠান

প্রকাশিত: ২৩ নভেম্বর ২০২২  

রফতানি পদক পেলো ৭১ প্রতিষ্ঠান                        
পণ্য রফতানিতে অবদানের স্বীকৃতি হিসেবে গত ২০১৮-১৯ অর্থবছরের জন্য জাতীয় রফতানি ট্রফি (পদক) পেয়েছে ৭১টি প্রতিষ্ঠান। এর মধ্যে সেরা রফতানিকারক প্রতিষ্ঠান হিসেবে স্বর্ণপদক পেয়েছে ২৯টি প্রতিষ্ঠান। ২৪টি প্রতিষ্ঠান রৌপ্যপদক এবং ১৮ প্রতিষ্ঠান পেয়েছে ব্রোঞ্জপদক। এর বাইরে সর্বোচ্চ রফতানিকারক প্রতিষ্ঠান পেয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিব রফতানি পদক।

গতকাল মঙ্গলবার রাজধানীর অদূরে পূর্বাচলে বঙ্গবন্ধু বাংলাদেশ চায়না ফ্রেন্ডশিপ এক্সিবিশন সেন্টারে আয়োজিত অনুষ্ঠানে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি রফতানিকারকদের হাতে পদক তুলে দেন।

সবাইকে নিজ নিজ অবস্থানে থেকে দেশের উন্নয়নের জন্য কাজ করার আহ্বান জানিয়ে মন্ত্রী বলেন, গতবছর ৬১ বিলিয়ন মার্কিন ডলারের রফতানি করে আমরা দৃষ্টান্ত স্থাপন করেছি।

তিনি বলেন, চলমান বিশ্ব পরিস্থিতির প্রেক্ষাপটে আমাদের করণীয় ঠিক করতে দেশের ব্যবসায়ীদের নিয়ে বৈঠক করবে সরকার। প্রয়োজনে ব্যবসায়ী সংগঠনের নেতাদের নিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে মতবিনিময় করা হবে। 

বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব তপন কান্তি ঘোষের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন এফবিসিসিআইয়ের সভাপতি মো. জসিম উদ্দিন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন রফতানি উন্নয়ন ব্যুরোর (ইপিবি) ভাইস চেয়ারম্যান এ এইচ এম আহসান। পদকপ্রাপ্তদের মধ্যে বক্তব্য রাখেন রিফাত গার্মেন্টসের ব্যবস্থাপনা পরিচালক এ কে আজাদ এবং পিকার্ড বাংলাদেশ লিমিটেডের উপ-ব্যবস্থাপনা পরিচালক অমৃত মাকিন ইসলাম।

– দৈনিক পঞ্চগড় নিউজ ডেস্ক –