• সোমবার   ২৮ নভেম্বর ২০২২ ||

  • অগ্রাহায়ণ ১৩ ১৪২৯

  • || ০৩ জমাদিউল আউয়াল ১৪৪৪

সর্বশেষ:
গুজবে কান দিয়ে ব্যাংক থেকে টাকা না তোলার পরামর্শ দিয়ে প্রধানমন্ত্রীর উন্নত বাংলাদেশ গড়তে বিজ্ঞান চর্চা বাড়াতে হবে: সমাজকল্যাণমন্ত্রী সবাইকে ডোপ টেস্টের আওতায় আনা দরকার: ডেপুটি স্পিকার শব্দদূষণ নিয়ন্ত্রণে সবাইকে কাজ করতে হবে: পরিবেশমন্ত্রী বিএনপি থেকে নিজেদের সম্পদ রক্ষা করতে হবে: এলজিআরডিমন্ত্রী

দুর্গাপূজা উদযাপনে সরকারের সহায়তা অব্যাহত থাকবে: পরিবেশমন্ত্রী

প্রকাশিত: ২৯ সেপ্টেম্বর ২০২২  

দুর্গাপূজা উদযাপনে সরকারের সহায়তা অব্যাহত থাকবে: পরিবেশমন্ত্রী            
পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন বলেছেন, শারদীয় দুর্গাপূজা উদযাপনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকারের প্রয়োজনীয় সব সহায়তা অব্যাহত থাকবে। এ সময় আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে সব ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। 

তিনি বলেন, পূজামণ্ডপে যাতে বিদ্যুতের ঘাটতি না হয়, সে ব্যাপারে লক্ষ্য রাখা হচ্ছে। সংশ্লিষ্ট কর্মকর্তাদের এ বিষয়ে নির্দেশনা দেওয়া হয়েছে। বিকল্প হিসেবে আয়োজকদের পক্ষ হতে জেনারেটরের ব্যবস্থা গ্রহণ করতে হবে। নিরাপত্তার বিষয়ে সবাইকে সতর্ক থাকতে হবে। 

আসন্ন শারদীয় দুর্গাপূজা-২০২২ উপলক্ষে বৃহস্পতিবার দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় হতে প্রাপ্ত জি.আর কর্মসূচির আওতায় মৌলভীবাজারের বড়লেখা উপজেলায় ১৩৯টি সার্বজনীন পূজমণ্ডপের মধ্যে জি.আর. চালের ছাড়পত্র (ডিও) বিতরণ অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হয়ে তিনি এসব কথা বলেন।

প্রধান অতিথির বক্তব্যে পরিবেশমন্ত্রী বলেন, বর্তমান সরকার সব ধর্ম-বর্ণের জন্য নিরাপদ পরিবেশে ধর্মীয় আচার-অনুষ্ঠান পালনের নিশ্চয়তা বিধান করছে। যতদিন শেখ হাসিনা ক্ষমতায় থাকবেন, ততদিন বাংলাদেশের উন্নয়ন অগ্রযাত্রা অব্যাহত থাকবে। বাংলাদেশকে উন্নত দেশে পরিণত করতে রাত-দিন তিনি পরিশ্রম করছেন। বাংলাদেশের উন্নয়নে শেখ হাসিনার বিকল্প নেই। 

সভায় বড়লেখার ইউএনও সুনজিত কুমার চন্দ সভাপতিত্ব করেন। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বড়লেখা উপজেলা পরিষদের চেয়ারম্যান সোয়েব আহমেদ এবং সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান ও বাংলাদেশ আওয়ামী লীগ বড়লেখা উপজেলা শাখার ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম সুন্দর প্রমুখ।

– দৈনিক পঞ্চগড় নিউজ ডেস্ক –