• মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১০ ১৪৩১

  • || ১৩ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
যুদ্ধের অর্থ জলবায়ু পরিবর্তনে ব্যয় হলে বিশ্ব রক্ষা পেত- প্রধানমন্ত্রী দেশের ইতিহাসে সর্বোচ্চ বিদ্যুৎ উৎপাদনের রেকর্ড মেডিকেল কলেজের ক্লাস অনলাইনে নেয়ার নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর ‘গণতান্ত্রিক রীতিনীতি না মানলে জনগণই বিএনপিকে প্রতিহত করবে’ লালমনিরহাটে হত্যা মামলায় বিএনপির দুই নেতা কারাগারে

গণতন্ত্র নস্যাতে ষড়যন্ত্রের নীল নকশা করছে বিএনপি: এনামুল হক শামীম

প্রকাশিত: ২৯ সেপ্টেম্বর ২০২২  

গণতন্ত্র নস্যাতে ষড়যন্ত্রের নীল নকশা করছে বিএনপি: এনামুল হক শামীম           
পানিসম্পদ উপমন্ত্রী ও আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক এ কে এম এনামুল হক শামীম বলেছেন, ক্ষমতায় যাওয়ার জন্য বিএনপি মরিয়া হয়ে উঠেছে। তারা গণতন্ত্রকে নস্যাৎ করার নানামুখী ষড়যন্ত্রের নীল নকশা করছে।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া স্টেট আওয়ামী লীগের উদ্যোগে আয়োজিত আলোচনা সভায় এসব কথা বলেন তিনি।

এনামুল হক শামীম বলেন, বিএনপির নির্বাচনে অংশ না নেয়া, নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করা, নির্বাচন কমিশন ও গণতান্ত্রিক কাঠামোকে শক্তিশালীকরণে অনিহা, উদ্দেশ্যপ্রণোদিতভাবে বিভ্রান্তি সৃষ্টি করা এবং দেশবিরোধী অপতৎপরতায় লিপ্ত থাকা সেই নীল নকশারই বহিঃপ্রকাশ মাত্র।

তিনি বলেন, বিএনপি দেশকে অস্থিতিশীল করে ঘোলা পানিতে মাছ শিকারের অপচেষ্টায় লিপ্ত। তারা যদি আবারো ২০১৩ ও ২০১৪ সালের মতো সহিংস ও জ্বালাও-পোড়াও রাজনীতি করে এবং কোনো ধরনের ষড়যন্ত্র করে তাহলে তাদের প্রতিহত করা হবে।

উপমন্ত্রী আরো বলেন, প্রবাসীরা হাড়ভাঙা পরিশ্রম করে রেমিট্যান্স পাঠিয়ে দেশের অর্থনীতি মজবুত করছেন ও বৈদেশিক রিজার্ভকে সমৃদ্ধ করে চলেছেন। এমনকি করোনার মধ্যে প্রবাসীদের পাঠানো আয় বাংলাদেশের অর্থনৈতিক ভারসাম্য বজায় রাখতে বিরাট ভূমিকা পালন করেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রবাসীদের জন্য কাজ করে চলেছেন। সুতরাং বিএনপির দেশি-বিদেশি ষড়যন্ত্র প্রবাসীরা কখনো মেনে নেবে না। তারা ঐক্যবদ্ধভাবে এই ষড়যন্ত্র প্রতিহত করবে।

ক্যালিফোর্নিয়া স্টেট আওয়ামী লীগের সভাপতি শফিকুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন- বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক দীপ আজাদ, ঢাকা মহানগর আওয়ামী লীগ নেতা মেজবাউর রহমান রতন, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক লস্কর আল মামুনসহ স্থানীয় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতারা।

– দৈনিক পঞ্চগড় নিউজ ডেস্ক –